Home / শরীয়তপুরবাসীদের বই পরিচিতি / বি.এম . বাতেন সিদ্দিকী রচিত বই সমুহ

বি.এম . বাতেন সিদ্দিকী রচিত বই সমুহ

নারী জগৎ মা। ছোট্র সুন্দর নাম , সবার প্রিয় একটি শ্রুতি মধুর ভাষা । নারী বিদে¦ষী এ পৃথিবীতে তাদের জন্য আমার এ লেখা কতটা মূল্যায়ন করতে পেরেছে জানিনা। যদি সামান্য পরিমান সত্য কথাটুকু লিখতে পারি তবে আমার মায়ের জীবন হবে ধন্য । আমি আশা করি সকল নারীর জীবন হোক সুন্দর সুবাশিত আমার গোলাপ মায়ের মতো।
-বি.এম . বাতেন সিদ্দিকী
লেখক পরিচিতিঃ শরিয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কোদালপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবাওে নিজ পিত্রালয় ৩১ র্মাচ ১৯৬৮ খ্রিষ্টাব্দে জন্ম গ্রহন করেন।পিতা মরহুম আলহাজ¦ সামসুল হক বেপারী ছিলেন একজন বিশিষ্ট সমাজ সেবক। মাতা বেগম গোলাপজান একজন বিশিষ্ট ধার্মিক ও সু-গৃহিনী ছিলেন। পাঁচ ভাই বোনের মধ্যে তিনি ছিলেন সর্ব কণিষ্ঠ । সংসার জীবনে সহধর্মিনী নাছরিন ছিদ্দিকী (আছমা)।
বড় ছেলে আশরাফ মঈন সিদ্দিকী, ছোট ছেলে সামছুল হক আরেফিন, দুই মেয়ে, বড় মেয়ে জোবায়েদা সিদ্দিকা প্রিয়ামনি, ছোট মেয়ে নাফিসা সিদ্দিকা নাভামনি। সাহিত্যপ্রেমি পরিবারে জন্ম হওয়ার সুবাদে ছোটবেলা থেকে তার বিভিন্ন বিষয়ে লেখাপড়ার পাশাপাশি সাহিত্যচর্চার প্রতি অদম্য ঝোক ছিল। আধুনিক কালের প্রথিতযশা অনেক কবি লেখকদের সান্নিধ্যে তার জীবন কেটেছে বলে লেখালেখির প্রতি অনুরাগ জন্মে তিনি তাদের অভিপ্রায় অনুধাবন করতে পারেন বলে নিজের লেখা সকল পাঠকের কাছে পৌছে দিতে চান। একাধারে তিনি কবি ও গীতিকার।

তার লেখা বইসমুহ

১.মুজিব স্বপ্নের বাংলাদেশ
২. ভালবাসার অনুভূতি
৩. নারী
তথ্যসুত্রঃ নারী, বি.এম . বাতেন সিদ্দিকী ।

Facebook Comments

About Library