ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশন, ভেদরগঞ্জ পৌরসভা, শরীয়তপুর।

সংগঠনের নাম         : ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশন
ঠিকানা                    : ভেদরগঞ্জ পৌরসভা 08 নং ওয়ার্ড
সংগঠনের প্রকৃতি     : অলাভজনক , অরাজনৈতিক , সেচ্ছাসেবী ও সেবাধর্মী সংস্হা।
সংগঠনের মুল ব্রত  : “সৃষ্টির সেবায় সকল প্রয়াস ” ।

নামকরণ ও প্রেক্ষাপট : মরহুম ওয়াছউদ্দিন মাদবর এবং মরহুমা আছিয়া বেগম ভেদরগঞ্জ উপজেলার পুর্ব গৈড্যা গ্রামের বর্তমান ৮ নং ওয়ার্ডের বাসিন্দা ছিলেন। এ দম্পত্তির পুত্রগণ ব্যবসায়িক ও সামাজিক ভাবে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। নাতি নাতনীগণও ডাক্টার, ইঞ্জিনিয়ার, বৈমানিক, ব্যাংকার ও ব্যবসায়ী হিসাবে নিজ নিজ পেশায় প্রতিষ্ঠিত। মরহুম ওয়াছউদ্দিন মাদবর এবং মরহুমা আছিয়া বেগম এর উত্তরসূরী গণ প্রতিষ্ঠা্ করেন ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশন। ২০১৬ সালের ০৮ জুলাই, পবিত্র ঈদুল ফিতরের পরের দিন একটি পারিবারিক সভায় সংগঠনটি জন্মলাভ করে। ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রার কেক কাটার মধ্য দিয়ে শুভ উদ্ধোধন করেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব কামাল উদ্দিন তালুকদার ।

পরিচালনা পরিষদ: বর্তমানে ফাউন্ডেশনটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ডা. হেলাল উদ্দিন, মহাসচিব মো: ওয়াহেদুজ্জামান স্বপন, পরিচালক (অর্থ) তৌহিদুল ইসলাম সোহাগ মাদবর ও অন্যান্যরা।

সংগঠনটির সাম্প্রতিক কর্মকান্ড :  গত ২৯ জুন ২০১৭ বৃহস্পতিবার   “ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশনে”র উদ্যোগে সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সংস্থাটির পক্ষ থেকে জানা যায়, ভেদরগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ডের মাদবর বাড়ী মসজিদে আসর নামাজের পর এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। সাহায্য সেবার অংশ হিসাবে ফাউন্ডেশনের পক্ষ থেকে অত্র ওয়ার্ডের দুইটি অসহায় পরিবারকে দুইটি ব্যাটারী চালিত অটোরিক্সা, একজন নিকটতম আত্মীয়ের চিকিৎসা সহায়তা বাবদ নগদ ২৫০০০/ টাকা ,একজন প্রাক্তন শিক্ষকের চোখের চিকিৎসা সহায়তা বাবদ নগদ ২০০০০/টাকা। এছাড়াও একজন কিডনী রোগী, একজন লিভারের রোগী ও একজন পংঙ্গু রোগী প্রত্যেককে ৫০০০/ টাকা করে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াছউদ্দিন-আছিয়া দম্পত্তির জেষ্ঠপুত্র আঃ খালেক মাদবর, মেজপুত্র বীর মুক্তিযোদ্ধা ওয়ালীউল্যাহ মাদবর,কনিষ্ঠপুত্র জনাব শফিউল্লাহ মাদবর ,ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দসহ, নিকটতম প্রতিবেশী ও গুনগ্রাহীগণ। সহায়তা প্রদান অনুষ্ঠান সম্পর্কে, ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা.হেলালউদ্দিন বলেন, “এই সহায়তার পরিমান খুবই নগন্য হলেও সহায়তা কার্য্যক্রমের আনুষ্ঠানিক সুচনা আমাদের ভবিষ্যত কর্মপন্হাকে আরো বেগবান করবে, ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশন সকলের নিকট দোয়া প্রার্থী”।

ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশন এর সাথে যোগাযোগ করুন : ফেসবুক পেজ

তথ্যসুত্র:

    • দৈনিক হুংকার ও দৈনিক বর্তমান  এশিয়া
    • ফাউন্ডেশনের চেয়ারম্যান।

আপনার মতামত দিন