ইবনে তাসলিমা নাসির স্কুল এন্ড কলেজ

IBN Taslima Nasir School And College

প্রেক্ষাপট ও নামকরনঃ 

শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া বাজারে ২০১৭ সালে কয়েকজন সুশিক্ষিত উদ্যোমী যুবক মিলে তাসলিমা নাসির স্কুল এন্ড কলেজ টি গড়ে তুলেছিলেন। মাত্র এক বছরের মাথায় প্রতিষ্ঠানটি শিক্ষা ক্ষেত্রে ব্যাপক সুনাম অর্জন করেছে।ইবনে তাসলিমা নাসির স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাসুম বিল্লাহ সোহাগ বলেন, আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স, মাষ্টার্স করেছি। এরপর ঢাকার বিভিন্ন নামীদামী স্কুল এন্ড কলেজে কাজ করেছি। সেই অভিজ্ঞতা থেকে আমাদের পিছিয়ে পড়া অবহেলিত শরীয়তপুরের ছেলে-মেয়ের জন্য ভালো মানের একটা শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার চিন্তা করেছি। সেই চিন্তা থেকে আমরা চার বন্ধু মিলে আংগারিয়া বাজারে ইবনে তাসলিমা নাসির স্কুল এন্ড কলেজ নামে এ  শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি।

মুলনীতিঃ আলোকিত মানুষ গড়ব, এই মোদের প্রত্যয়।

সাধারণ পরিচিতি

 

কলেজের বৈশিষ্ট্যঃ আবাসিক , অনাবাসিক, ডেকেয়ার, নাইটকেয়ার।

বিশেষ অর্জন:-

২০১৮ সালের ১ জানুয়ারী থেকে ২০১৯ সালের ২৮ মে পর্যন্ত জেলা ও বিভাগীয় পর্যায়ে সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে তাদের উল্লেখযোগ্য অর্জন হলো- শরীয়তপুর বিজ্ঞান ও সাতিহ্য চর্চা কেন্দ্র কর্তৃক আয়োজিত বিজ্ঞান প্রজেক্টে প্রথম স্থান, শরীয়তপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় রচনা প্রতিযোগিতা প্রতিযোগিতায় প্রথম স্থান, কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান, উপস্থিত বক্তৃতায় দ্বিতীয় স্থান, পুষ্টি প্রথম আলো কর্তৃক আয়োজিত জেলা পর্যায়ের কুইজ প্রতিযোগিতায় সিনিয়র বিভাগে প্রথম স্থান,

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শরীরচর্চা প্রদর্শনীতে শরীয়তপুর স্টেডিয়ামে প্রথম স্থান। শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি কর্তৃক আয়োজিত আন্তঃজেলা ক্রীড়া প্রতিযোগিতায় ১৩টি প্রথম স্থান সহ মোট ২৫টি পুরস্কার অর্জন, শরীয়তপুর ডেভেলপমেন্ট কর্তৃক আয়োজিত দেয়াল পত্রিকা লিখন প্রতিযোগিতায় প্রথম স্থান, পুষ্টি প্রথম আলো কর্তৃক আয়োজিত জাতীয় পর্যায়ের কুইজ প্রতিযোগিতায় সমগ্র বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শরীরচর্চা প্রদর্শনীতে আবারও শরীয়তপুর স্টেডিয়ামে প্রথম স্থান অর্জন। জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে ৮টি ইভেন্টে প্রথম স্থান অর্জন। ইবনে তাসলিমা নাসির স্কুল এন্ড কলেজ থেকে ২০১৮ সালের পি.ই.সি এবং জে.এস.সি পরীক্ষার যারা বৃত্তি পেয়েছে তারা হলেন, আরিফুজ্জামান (সাধারণ বৃত্তি), ইফতি ইয়ারা ইমা (ট্যালেন্টপুল বৃত্তি) ও সাব্বির সিকদার (ট্যালেন্টপুল বৃত্তি)

ভবিষ্যৎ পরিকল্পনাঃ  শিক্ষা  ক্ষেত্রে আরও বেশি অর্জন করে সুনামের ধারাবাহিকতা বজায় রাখতে চেষ্টা চালিয়ে যাবো।

যোগাযোগ তথ্য
অবস্থান আঙ্গারিয়া ভুমি অফিস সংলগ্ন,  আঙ্গারিয়া বাজার, শরীয়তপুর সদর।
মোবাইল 01912876811
ইমেইল itnsc.ibfo@gmail.com
ফেসবুক পেজ https://web.facebook.com/itnsc.edu.bd/
ওয়েবসাইট

তথ্যসুত্রঃ দৈনিক রুদ্রবার্তা,  প্রতিষ্ঠানের ফেসবুক পেজ।

ইবনে তাসলিমা নাসির স্কুল এন্ড কলেজ সম্পর্কে আরো তথ্য দিয়ে আমাদের সহায়তা করুন। 

আমাদের সাথে যোগাযোগ

আপনার মতামত দিন