শরীয়তপুরে দর্শনীয় স্থান: মডার্ন ফ্যান্টাসি কিংডম এন্ড পিকনিক স্পট

শত ব্যস্ততার কারণে অনেকেরই হয়তো শরীয়তপুরের মডার্ন ফ্যান্টাসি কিংডম দেখা হয়নি। নিজেকে কখনো নিঃসঙ্গ বোধ করলে একটু প্রশান্তি পেতে ঘুরে আসতে পারেন মডার্ন ফ্যান্টাসি কিংডম।ছুটিতেও ঘুরে আসতে পারেন। ছায়া সুনিবিড় মনোরম পরিবেশে নির্মিত হয়েছে বিনোদন কেন্দ্রটি। শুধু তাই নয়, বিভিন্ন আচার-অনুষ্ঠান বা বনভোজনের ব্যবস্থাও রয়েছে এখানে।

অবস্রয়তপুর জেলার নড়িয়া থানার কুলকাঠি গ্রামে মনোরম পরিবেশে গড়ে উঠেছে মডার্ন ফ্যান্টাসি কিংডম।

মডার্ন ফ্যান্টাসি কিংডম নির্মিত হয়েছে একটি সামাজিক বিনোদন কেন্দ্র হিসেবে। ব্যক্তিগত উদ্যোগে নির্মিত হয়েছে এটি। মডার্ন হারবাল গ্রুপের চেয়ারম্যান ডা. আলমগীর মতি ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে ৫০ একর জমির ওপর এটি নির্মাণ করেন। অবস্থান শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কলুকাঠি গ্রামে গড়ে তোলা হয়েছে মডার্ন ফ্যান্টাসি কিংডম। এর নিরাপত্তার দায়িত্বে রয়েছেন একঝাঁক প্রশিক্ষিত বাহিনী। যারা দর্শনার্থীদের নিরাপত্তা দিতে সবসময় ব্যস্ত। আরো রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।

এখানে যেকোনো সভা, প্রশিক্ষণ, কর্মশালা পরিচালনার জন্য অডিটোরিয়াম এবং কফি হাউজ রয়েছে। শিশুদের জন্য রয়েছে সুপার চেয়ার, স্পীড বোট, শিশু রাইড, ওয়াটার হুইল, ট্রেন, ক্যাবল কার, ওয়াটার রাইট, মেরি গ্রাউন্ডসহ মজার মজার সব রাইড। এছাড়া রয়েছে দু’টি খেলার মাঠ এবং একটি বিশালাকার পুকুর। রয়েছে বিভিন্ন প্রজাতির ওষুধি গাছ। চিড়িয়াখানা মডার্ন ফ্যান্টাসি কিংডমের সবচেয়ে আকর্ষণ বিশালাকৃতির ৩টি খাঁচায় সুন্দরবনের ২০টি হরিণ, সঙ্গে হরিণ শাবক। এছাড়া রয়েছে একটি বিশাল অজগর সাপ, দুটি কুমির, ২০টির মতো বানর, ১টি চিতাবাঘ, ২টি ময়ূর, একটি সজারু, ২টি ভাল্লুক, ৭টি কচ্ছপ, ২টি উটপখি, ২টি ইমু পাখি, ১টি কালিম পাখি, ৮টি খরগোশ, ৩০টি গিনিপিগ, ২টি সজারু, ২টি বক্সার ডক এবং অ্যাকুরিয়ামে বিদেশ থেকে আনা বিভিন্ন প্রজাতির মাছ।

এখানে রয়েছে মা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, ঢাকা শরীয়তপুর সেন্ট্রাল লায়ন আই হসপিটাল, শরীয়তপুর হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতাল। অসুস্থ হয়ে পড়লে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসার ব্যবস্থা রয়েছে। দর্শনার্থীদের উপভোগের জন্য সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকে।

Contact

কলকাঠি, নডিয়া, শরীয়তপর। যোগাযােগ : ০১৭১৫-৩১৩৩২৬, ০১৭৩৪-৮১৭৭৭৪, ০১৭৮০-১৬৮২২৭, ০১৭১৮-২৫৭৯৭৯

আপনার মতামত দিন