চরকুমারিয়া উচ্চ বিদ্যালয়

CHARKUMARIA HIGH SCHOOL
স্থাপিতঃ 1972 ইং
EIIN:113508 ,
MPO:3601051301 ,

স্কুলের ইতিহাস

চরকুমারিয়া উচ্চ বিদ্যালয় শরিয়তপুর জেলার মধ্যে একটি অন্যতম বিদ্যালয়। এই বিদ্যালয়টি ১৯৭২ ইং সালে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৮৩ সালে জুনিয়র হায়স্কুল হিসেবে পরিচিত লাভ করে। যা ১৯৮৪ সালে এটি একটি পূর্ণাঙ্গ হাই-স্কুল হিসেবে পরিচিত হয়।

বিদ্যালয়টি প্রতিষ্ঠা কালীন সময় থেকে যে সকল ব্যক্তিবর্গ অক্লান্ত পরিশ্রম করেছিলেন তাদের মধ্যে জনাব হাজী মোঃ সায়েদ মোল্যা অন্যতম। তিনি বিদ্যালয়টি প্রতিষ্ঠা করার জন্য ২.৪০ একর জমি প্রদান করেন। এছাড়া এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করার জন্য আর্থিক এবং কায়িক শ্রম দান করে। বিদ্যলয়টির প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন জনাব হাজী মোঃ সায়েদ মোল্যা। প্রধান শিক্ষক ছিলেন মোঃ খবির উদ্দিন আহমেদ (ভারপ্রাপ্ত- ০১/০১/৭২-০২/১২/৭২ ইং) এবং পরবর্তীতে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত হন মোঃ কামাল উদ্দিন আহমেদ (০৩/১২/৭২-০৪/০৪/৭৬ ইং), মোঃ আলী হোসাইন (০৫/০৯/৭৬-৩০/০৬/২০১৩ ইং) প্রধান শিক্ষক হিসেবে নিয়োজিত ছিলেন।বর্তমানে বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন আহমেদ ।

প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিদ্যালয়টি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে বিদ্যালয়টিতে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত মোট ১১০০ জন (প্রায়)ছাত্র-ছাত্রী আছে এবং জেএসি ও এসএসসি ফলাফল সন্তোসজনক। বর্তমানে শিক্ষক-শিক্ষিকার সংখ্যা ২০ জন। তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী মোট ৩ জন।

বর্তমানে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি জনাব মোঃ হুমায়ুন কবির মোল্যা।

Contact

চরকুমারিয়া, সখিপুর, ভেদরগঞ্জ, শরীয়তপুর।

ckhs113508@gmail.com

www.ckhs.edu.bd

তথ্যসুত্র: প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট

আপনার মতামত দিন