বর্তমান সংসদ সদস্য

মাননীয় সংসদ সদস্য শরীয়তপুর ০১

 

মোঃ ইকবাল হোসেন

মাননীয় সংসদ সদস্য

দল – বাংলাদেশ আওয়ামী লীগ

কার্যকাল:প্রথম

শিক্ষাগত যোগ্যতাঃ এমএ

পেশাঃকৃষি

ঠিকানাঃ স্থায়ী ও অস্থায়ীঃ

(ক)স্থায়ীঃ বাসা-৫৪৩, গ্রাম-তুলাসার, ডাকঘর-শরীয়তপুর-৮০০০, থানা-শরীয়তপুর সদর, শরীয়তপুর পৌরসভা, জেলা-শরীয়তপুর।

(খ) ১/১ গাউছিয়া নগর, ৭/এ, ধানমন্ডি, ঢাকা।

  • টেলিফোন – সেলঃ ০১৭১১৯৪৯৪৪৪

শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, জননেতা ইকবাল হোসেন অপু ১৯৬৪ সালে ৪ সেপ্টেম্বর মা বাবার মুখ আলো করে পৃথিবীর এসেছিলেন। জননেতা ইকবাল হোসেন অপুর পিতা এডভোকেট মরহুম সুলতান মিয়া এবং মাতা মরহুমা সৈয়দা আঞ্জুমান বেগম। ইকবাল হোসেন অপুর পিতা শরীয়তপুরের একজন প্রবীণ আইনজীবী ছিলেন এবং বার বার শরীয়তপুর আইনজীবী পরিষদের সভাপতি ছিলেন ও শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি দায়িত্ব মৃত্যুর পূর্ব পর্যন্ত সততার সাথে পালন করেন। ইকবাল হোসেন অপু ভাই বোন দের মধ্যে সবার বড়।

জননেতা ইকবাল হোসেন অপু ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত, ছাত্রলীগ দিয়েই তার রাজনীতির হাতে খড়ি। ইকবাল হোসেন অপু মাদারীপুর সরকারী নাজিমুদ্দিন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সুনামের সহিত অর্নাস ও মাষ্টার্স শেষ করেন। তিনি ছাত্র রাজনীতি কালে মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয় এবং সুনামের সাথে তার দ্বায়িত্ব পালন করে। এরপর সে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত হয়, এরপর সে দীর্ঘ দিন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ছিলেন, এরপর সে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি সহ সভাপতি নির্বাচিত হয়। ছাত্র রাজনীতির সময় অতিবাহিত হওয়ার পর সে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক নির্বাচিত হয় এবং দীর্ঘ দিন এই পদে ছিলেন।
এরপর তিনি বাংলাদেশ আওয়ামীলীগের ২০ তম সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হয়। জননেতা ইকবাল হোসেন অপু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন একজন মানুষ। জননেতা ইকবাল হোসেন অপু গত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ কর্তৃক শরীয়তপুর-১ আসনে নৌকার মনোনয়ন পায় এবং বিপুল পরিমাণ ভোটের মাধ্যমে বিজয় অর্জন করেন।

মাননীয় সংসদ সদস্য শরীয়তপুর ০২

 

এ কে এম এনামুল হক শামীম

মাননীয় সংসদ সদস্য

দল – বাংলাদেশ আওয়ামী লীগ

কার্যকাল:প্রথম

জন্মতারিখ :১০.১১.১৯৬৫

শিক্ষাগত যোগ্যতাঃ এমএ, বিএম(সম্মান)

পেশাঃ ব্যবসা

ঠিকানাঃ স্থায়ী ও অস্থায়ীঃ

(ক) গ্রাম- মিয়ারচর, পো: চরভাগা,  থানা: সখিপুর, উপজেলা: ভেদরগঞ্জ, জেলা: শরীয়তপুর।

(খ) রোড নং-১০/এ, বাড়ী-৪৬, ফ্ল্যাট নং-৪/এ, ধানমন্ডি, ঢাকা।

মাননীয় সংসদ সদস্য শরীয়তপুর ০৩

নাহিম রাজ্জাক

মাননীয় সংসদ সদস্য

দল – বাংলাদেশ আওয়ামী লীগ

কার্যকাল‌: তৃৃতীয়

জন্মতারিখ : ০৭.০২.১৯৮১

শিক্ষাগত যোগ্যতাঃ  বি.এ (অর্নাস), পোষ্ট গ্রাজুয়েট

পেশাঃ ব্যবসা

ঠিকানাঃ স্থায়ী ও অস্থায়ীঃ

(ক) গ্রাম-দক্ষিণ ডামুড্যা, ডাকঘরঃ ডামুড্যা, পোঃ+ পৌরসভা+ উপজেলা- ডামুড্যা, জেলাঃ শরীয়তপুর।

(খ) বাসা নং-৮, রোড নং-৭৬, গুলশান-২, ঢাকা।

 ৮ম শ্রেনী পর্যন্ত পড়েছেন ঢাকার গভ. ল্যাবরেটরী স্কুলে এসএসসি লেভেল পাস করছেনে দার্জিলিং এর সেন্ট পলস থেকে এবং এইচএসসি ভারতের আজমীরি মেও কলেজ থেকে।বিবিএ ও এমবিএ করেছেন লন্ডন থেকে।
তার পিতা বাংলাদেশের বিশিষ্ট রাজনৈতিক এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবদুর রাজ্জাক। পৈতৃক নিবাস ডামুড্যা উপজেলার দক্ষিণ ডামুড্যা। তিনি পিতার মৃত্যুর পর উপ-নির্বাচনে শরীয়তপুর ০৩ সংসদীয় আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৪ সালের নির্বাচনে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি একজন তরুণ প্রগতিশীল রাজনীতিক। রাজনীতির পাশাপাশি তিনি সমাজ উন্নয়নে ব্যপক ভুমিকা রাখছেন। পেশা ব্যবসা।

Nahim is one of the youngest Parliamentarians in Bangladesh and considered as one of the leading law-maker to promote the concept of YOUTH IN NATION BUILDING as the convener of the National Youth Platform called YOUNG BANGLA.

 

————————–——————

সুত্র: শরীয়তপুর সম্পর্কিত বইপত্র ও ইন্টারনেট।

মাননীয় সংসদ সদস্য মহিলা আসন

পারভীন হক সিকদার

মহিলা আসন 327

আপনার মতামত দিন